Header Ads

পিসিতে আজীবন ফ্রীতে ব্যবহার করুন ক্যাসপারস্কি ইন্টারনেট সিকিউরিটি!

পিসিতে আজীবন ফ্রীতে ব্যবহার করুন ক্যাসপারস্কি ইন্টারনেট সিকিউরিটি!

আসসালামু আলাইকুম!
কেমন আছেন সবাই? আজকে আপনাদের দেখাবো কিভাবে Kaspersky Internet Security লাইফটাইম ফ্রি ইউজ করা যায়!
তো, চলুন আমরা দেখি কিভাবে এটি করতে হয়!
এক বছরের জন্য ক্যাসপারস্কি ইন্টারনেট সিকিউরিটির বাজারমূল্য প্রায় হাজারের উপর। আর, এর প্রটেকশন সিস্টেমও অনেক চমৎকার।  [ক্যাসপারস্কি ইন্টারনেট সিকিউরিটি ২০১৮ এই লিঙ্ক থেকে সরাসরি ডাউনলোড করে নিতে পারেন। ]
১. আমরা জানি, নতুন পিসিতে প্রথমবার ক্যাসপারস্কি ইনস্টল করলে ৩০ দিনের জন্য ট্রায়াল হিসেবে এর সকল প্রিমিয়াম ফিচারগুলো ব্যবহারের সুযোগ দেয়। পিসিতে এর কোন ফ্রি ভার্সন নেই।
একারণে, বারবার ফ্রিতে ট্রায়াল ইউজের জন্য প্রথমে আমাদেরকে ক্যাসপারস্কি রিসেট ট্রায়াল নামের একটি টুল পিসিতে ডাউনলোড করতে হবে।  এই লিঙ্ক থেকে এটি নামিয়ে নিন এবং এক্টিভিশন রিসেটের আগে 7-zip এর সাহায্যে এক্সট্র্যাক্ট করে নিবেন।  পিসিতে না থাকলে ডাউনলোড করে নিনঃ 7-zip 32 bit অথবা, 7-zip 64 bit.
২. এবার, আপনার পিসিতে ক্যাসপারস্কি ইনস্টলের পর প্রথমবারের ট্রায়াল যখন ২০/২৫ দিন অতিক্রান্ত হয়ে যাবে, (তবে, খেয়াল রাখবেন, কখনোই যেন ২৭/২৮ দিনের বেশি না যায়; তা না হলে আবার রেজিস্ট্রি ফাইলে কাজ করতে হবে!), তখন এন্টিভাইরাসের “Additional Settings” গিয়ে ”Self Defense” ডিজেবল করে দিন।

এবার, পিসির ট্রে আইকন থেকে ক্যাসপারস্কি এক্সিট করে নিন।

এখন, ডাউনলোড করা টুলটি 7-zip অথবা WinRAR এর সাহায্যে এক্সট্র্যাক্ট করে নিন। এরপর,”KRT” নামের একটা এক্সট্র্যাক্টেড ফাইল দেখবেন, ওটার উপর রাইট ক্লিক করে “Run as Administrator” নির্বাচন করুন।
টুলটি ওপেন হলে “Reset Activation” – এ ক্লিক করুন।
এরপর, দেখবেন এন্টিভাইরাস প্রোগ্রামটি লোড হওয়া শুরু হয়েছে। তখন, এক্সট্র্যাক্টেড ফাইলগুলো ডিলিট করে দিন। কারণ, তা না হলে, ক্যাসপারস্কি এই ফাইলটিকে হ্যাক টুল হিসেবে কোয়ারেন্টাইন করে নিবে! তবে, আমাদের কম্প্রেস্‌ড মূল ফাইল যেহেতু আছেই, সেহেতু চিন্তার কোন কারণ নেই। মাস শেষে যখন দরকার লাগবে, তখন এক্সট্র্যাক্ট করে নেওয়া যাবে!
৩. এখন, এন্টিভাইরাস প্রোগ্রাম লোড হলে লাইসেন্স মিসিং দেখাবে।  ইন্টারনেট কানেক্টেড করে “Activate Trial Version of this Application” –এ ক্লিক করে আপনি আবারো পুরো ৩০ দিনের ট্রায়াল পাবেন এবং এন্টিভাইরাসটির সকল ফিচার ব্যবহার করতে পারবেন।

এবার, এডিশনাল সেটিংস-এ গিয়ে পুনরায় ”Self Defense” চালু করে দিন।
ডেটাবেস এবং এপ্লিকেশন আপডেট নিয়মিত করলে ভালো হয়।
এভাবে, আপনি আজীবন-ই ক্যাসপারস্কি ইউজ করতে পারেন!

No comments

Powered by Blogger.