Wednesday, April 11, 2018

“Tesla Roadster 2.0”

“Tesla Roadster 2.0” – দ্রুতগতির পরিবেশ বান্ধব ইলেকট্রনিক গাড়ি

"Tesla Roadster 2.0" - দ্রুতগতির পরিবেশ বান্ধব ইলেকট্রনিক গাড়ি
তেসলা ২০০৮ সালে প্রথম তাদের স্পোর্টস কার Tesla Roadster বাজারে আনে। সেটি গাড়ি-প্রেমীদের কাছে খুব পছন্দের ছিলো না। তবে, তখন থেকেই সবাই তাকিয়ে ছিল কখন আমেরিকার বহুল আলোচিত আটোমেকার তাদের নতুন Roadster আনবে। সে অপেক্ষার অবকাশ ঘটেছে। কোম্পানির SEO এলন মাস্ক সবাইকে তাক লাগিয়ে তেসলা সেমি-ট্রাক রিভিল ইভেন্টে হটাতই সামনে নিয়ে আসে আনুমানিক ২,০০,০০০ ডলার দামের এই গাড়িটি।
Tesla Roadster 2.0 একটি ইলেকট্রনিক কার। মানে চার্জের মাধ্যমে চলবে এটি। গাড়িটিতে রয়েছে 200kWh ব্যাটারি যা মাইলেজ দেবে এক চার্জে ১,০০০ কিলোমিটারের মতো। ২ সিটের এই গাড়িতে টোটাল ৩ টি মোটর রয়েছে। গ্যাসে চালিত গাড়ি বাজার থেকে সরিয়ে শুধু পরিবেশ বান্ধব ইলেকট্রনিক গাড়ি রাখার পরিকল্পনার একটা অংশ Tesla Roadster 2.0,
গাড়িটি মাত্র ১.৯ সেকেন্ডে ০-৬০ মাইল প্রতি ঘণ্টা গতি তুলতে সক্ষম। আর ৪.২ সেকেন্ডে ০-১০০ মাইল প্রতি ঘন্টা গতিতে চলবে। এলন মাস্ক সেখানে থাকা একটু জেট বিমানের দিকে ইঙ্গিত করে বলেন, Roadster 2.0 ওই জেট বিমানের চাইতেও বেশি দ্রুত গতির হবে। গাড়িটির টপ স্পীড ২৫০ mph বেশি হবে বলে দাবি করা হয়েছে।
২০২০ সালে বাজারে আসবে এই গাড়িটি। কিনতে হলে আপনাকে গুনতে হবে ৫০,০০০ থেকে ২,০০,০০০ ডলার। আর প্রথম ১ হাজারের মধ্য থেকে নিতে হলে প্রি-অর্ডার করা যাবে এখনি। প্রি-অর্ডার করতে ২,৫০,০০০ ডলার দিতে হবে। প্রি-অর্ডার করা গাড়ির পারফরমেন্স অন্য গুলোর চাইতে ভালো হবে।
এখন শুধু অপেক্ষা!

No comments:

Post a Comment